Loading...
Tuesday, April 25, 2023

YouTube Vanced এর মত বিকল্প ৭টি অ্যাপ : ফ্রি ইউটিউব প্রিমিয়াম অ্যাপ।



YouTube Vanced হল একটি থার্ড-পার্টি YouTube অ্যাপ যা Vanced দ্বারা YouTube API-এর উপর তৈরি করা হয়েছে। আমরা সকলেই জানি যে YouTube Vanced ব্যবহার করে ফ্রি'তে YouTube-এর সকল প্রিমিয়াম সুবিধাগুলি ভোগ করা যায়। কিন্তু সম্প্রতি লক্ষ্য করে দেখা যায় যে এর অধীকাংশ ব্যবহারকারী অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময় কিছু সমস্যার সম্মুখীন হয়েছেন বা হচ্ছেন। কারণ হচ্ছে এটি মূল Google Service কাঠামো ব্যবহার করে না। এছাড়াও বর্তমানে কর্তৃপক্ষ এটির সার্ভিস বন্ধ ঘোষণা করেছে। যার কারণে এখন থেকে আর এটির কোনো আপডেট আসবে না। তাই আজকের এই টপিকে আমরা YouTube Vanced এর বিকল্প হিসেবে কোন অ্যাপগুলি ব্যবহার করে ইউটিউবের প্রিমিয়াম ফিচার বা সুবিধাগুলি ভোগ করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

YouTube Vanced বা Youtube Premium এর বিকল্প অ্যাপের নাম বা তালিকাঃ

নিচে আমরা বেশ কয়টি ইউটিউব ভানসিড বা প্রিমিয়াম এর বিকল্প অ্যাপের তালিকা তৈরি করেছি। যেগুলো দিয়ে আপনি ইউটিউব ভানসিড এবং ইউটিউব প্রিমিয়ারের ফিচার বা সুবিধাগুলি ফ্রি'তে ভোগ করতে পারবেন। এছাড়া নিচে এগুলোর প্রত্যেকটির আলাদা আলাদা করে বিস্তারিত তথ্য তুলে ধরেছি। SkyTube LibreTube NewPipe Brave Browser uYouPlus

SkyTube (স্কাই টিউব):

SkyTube হল একটি সেরা ওপেন সোর্স এবং ফ্রি YouTube Vanced-এর বিকল্প অ্যাপ। অন্যান্য ইউটিউব অ্যাপের মতো এটিতে কোন গুগল অ্যাকাউন্ট যুক্ত করতে হয় না বা যুক্ত করা যায় না। তাই এখানে আপনার প্লেব্যাক হিস্টোরি আপনি সিঙ্ক করতে পারবেন না। তবে ভয় পাওয়ার কিছু নেই আপনার সাবস্ক্রিপশন সমূহ ইমপোর্ট করতে পারবেন। এটি ইউটিউব এর এপিআই ব্যবহার করে না। আপনি এটি দিয়ে ফ্রি'তে বিরতিহীনভাবে ভিডিও দেখতে পারবেন। এটির দুটি সংস্করণ পাওয়া যায় একটি হচ্ছে SkyTube নামে আরকেটি হচ্ছে SkyTube Extra নামে। SkyTube অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

LibreTube (লিবরি টিউব):

LibreTube কে বলা হয় গোপনীয়তার রক্ষক। কেননা এটি আপনার কোনো ডাটা তাদের কাছে স্টোর করে রাখেনা। এটি দিয়ে আপনি বিজ্ঞাপন মুক্ত ভিডিও দেখতে পারবেন। এছাড়াও এটি আরো অনেক ধরনের ফিচার সম্বলিত যেমন প্রাইভেসি ফ্রেন্ডলি, হালকা, ওপেনসোর্স, স্পন্সর ব্লক, ভিডিও চাপ্টার, ইউজার প্লেলিস্ট সহ আরো অনেক ধরনের ফিচার। তবে এটি এখনো বেটা সংস্করণে রয়েছে যার কারণে কিছু ফিচার সঠিকভাবে কাজ নাও করতে পারে। LibreTube অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

NewPipe (নিউ পাইপ):

ইউটিউব প্রিমিয়াম মুডের ফিল দিতে এটিও অন্যান্য অ্যাপের মতো কোন গুগল ফ্রেমওয়ার্ক এর উপর নির্ভর করে না। এটি দিয়েও আপনি বিজ্ঞাপন ফ্রি বা মুক্ত যেকোনো ভিডিও দেখতে পারবেন। এটির ইন্টারফেস ইউজার ফ্রেন্ডলি এবং অতি সাধারণ তাই বলা যায় এটি ব্যবহার করতে অনেক স্বাচ্ছন্দবোধ করবেন। এটি দিয়ে আপনি যেকোনো ভিডিও আপনার মোবাইলের মেমোরিতে ডাউনলোড করে রাখতে পারবেন। এটিতেও স্কাই টিউবের মতো গুগল অ্যাকাউন্ট লগইন করার অপশন নেই এবং সাবস্ক্রিপশন ইমপোর্ট করা যাবে। এই অ্যাপটি দুটি সংস্করণের রয়েছে একটি হচ্ছে NewPipe নামে আরেকটি হচ্ছে NewPipe legacy নামে। NewPipe অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Brave Browser (ব্রেভ ব্রাউজার):

Brave Browser একটি ইন্টারনেট ব্রাউজার। এটি অন্যান্য জনপ্রিয় ব্রাউজারগুলি থেকে প্রাইভেসি রক্ষার জন্য একদম আলাদা। কারণ এটি ব্যবহারকারীর কোনো ডাটা তাদের কাছে সংরক্ষণ করে না। এছাড়াও এটিতে বিজ্ঞাপন ব্লক করার ফিচার রয়েছে। যার ফলে যেকোনো ওয়েবসাইটে ভিজিট করেন না কেন সেটিতে যদি কোনো বিজ্ঞাপন থাকে তাহলে সেগুলিকে স্বয়ংক্রিয়ভাবে বা অটোমেটিকভাবে ব্লক করে দিবে। তো আপনি এটির মাধ্যমে যদি ইউটিউব এর ওয়েবসাইটে ভিজিট করে ভিডিও দেখেন তাহলে বিজ্ঞাপন মুক্তভাবে দেখতে পারবেন। এছাড়াও আপনার প্রাইভেসিও রক্ষা পাবে। Brave Browser ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

uYouPlus (ইউ ইউ প্লাস):

এই অ্যাপটি হচ্ছে আইওএস ডিভাইসের জন্য YouTube Vanced এর বিকল্প একটি অ্যাপ। এটিতে পিআইপি ইন্টিগ্রেশন, ভিপি৯ কোডেক ইত্যাদির মতো অনেকগুলি ইউনিক ফিচার রয়েছে। এটিতেও আপনি অন্যান্য অ্যাপগুলির মতো বিজ্ঞাপন মুক্ত বা ফ্রি ভিডিও দেখতে পারবেন এবং ভিডিওতে থাকা স্পন্সর ব্লক করতে পারবেন। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে আপনার আইফোনটিকে জেলব্রেক করার প্রয়োজন নেই বা পড়বে না। uYouPlus অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এই ছিলো আমার আজকের টপিকের YouTube Vanced অ্যাপের বিকল্প কিছু অ্যাপের তালিকা। যদি এখন আপনি বলেন যে এখান থেকে কোন অ্যাপটি সেরা বা কোনটি আপনি ব্যবহার করবেন। তাহলে আমি বলব আপনি প্রত্যেকটি একবার হলেও ব্যবহার করে দেখেন এতে করে আপনি নিজেই বুঝতে পারবেন যে আপনার জন্য কোনটি পারফেক্ট বা ঠিকাছে।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট - www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

0 comments:

Post a Comment

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Terms and Conditions | Contact Us
TOP